মুখ্যমন্ত্রী কি শুধুমাত্র নিজের পরিবারের স্বার্থরক্ষার্থেই বিশ্ব বাংলা লোগো তৈরি করেছেন ?

মুখ্যমন্ত্রী কি শুধুমাত্র নিজের পরিবারের স্বার্থরক্ষার্থেই বিশ্ব বাংলা লোগো তৈরি করেছেন ?? তিনি কি পরিবার ছাড়া আর কিছুই বোঝেন না? বিশ্ব বাংলার মানুষ বলতে কি শুধু তার পরিবার কেই বোঝানো হয়?? মুখ্যমন্ত্রীর বিধানসভায় বসে বিশ্ব বাংলা লোগো ইস্যুতে এই প্রশ্ন তুলে ধরলেন বিজেপির মহিলা সভানেত্রী লকেট চট্টোপাধ্যায়।বিজেপির নেতা মুকুল রায় রানি রাসমণি রোডের জনসভা থেকে অভিযোগ করেছিলেন যে, "বিশ্ব বাংলা লোগো অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নিজস্ব মালিকানা হয়ে উঠেছে, সেটা আর রাজ্য সরকারের নেই।" এর পরিণতিতে সাংবাদিকদের ডেকে, এক বৈঠক আয়োজন করে মুকুল রায়কে মিথ্যা প্রমান করা হয়। এবং মুকুল রায়ের বিরুদ্ধে মানহানির মামলাও করেন অভিষেক।অবশ্য এর উপযুক্ত পাল্টা জবাবও দিয়েছেন মুকুল রায়।

টানা ১৯ দিন ধরে চলে আসছে এই বিতর্ক। মঙ্গলবার কোর্টে হাজিরা দিতে গিয়ে জানিয়েছেন (প্রায় হুমকিই বলা চলে) যে, "যদি মুকুল রায়ের এই অভিযোগ প্রমান হয়ে যায় তাহলে, তিনি আর রাজনীতির জগতে পা রাখবেন না। কিন্তু যদি এই অভিযোগ প্রমান না হয়, তাহলে মুকুল রায় কে বাংলা ছাড়তে হবে।এতদিন নিশ্চুপ থাকা মুখ্যমন্ত্রী শেষে মুখ খুললেন। তিনি বললেন, " আমার তৈরি বিশ্ব বাংলা লোগো। আমি এই লোগো তৈরি করেছিলাম ২০১৩ সালের সেপ্টেম্বর মাসে এবং ১৪ সালে সরকারি ঘোষণাপত্র দ্বারা জারি হয় যে, যতদিন চাইবে ততদিন এই লোগো সরকার ব্যবহার করতে পারবে।" তিনি আরো বলেন যে, "এই লোগো যদি সরকার ব্যবহার করতে না চান, তাহলে তা আবার তাঁর নিজের কাছেই ফিরে আসবে। স্বপ্নের কোনো মূল্যে হয় না। আর এই লোগো হচ্ছে আমার স্বপ্ন।" আসলে এটা বলে তিনি এটাই প্রমান করতে চাইলেন যে বিশ্ব বাংলার আর্থিক দিক থেকে তিনি কোনো ভাবে সাহায্য লাভ করেন না।
এই প্রসঙ্গে বিজেপির নেত্রী লকেট মন্তব করেন যে, তাহলে তো মুকুল রায় এর কথাটাই ঠিক। মুখ্যমন্ত্রী তো নিজেই স্বীকার করলেন। তাঁর কথার মনে তো এটাই দাঁড়াচ্ছে যে তিনি সরকার কে সামনে রেখে পারিবারিক ব্যবসা করতে চাইছেন। লকেট আরো বলেন যে, উনি বললেন যে আমার লোগো। আমার না বলে তো উনি আমাদের বা সকল বাংলার মানুষের কথা বলতে পারতেন। তাঁর একথা থেকেও বোঝা যায় যে, তিনি বিশ্ব বাংলার নাম নিয়ে শুধু নিজের পরিবার গোছাতেই ব্যস্ত। লকেট চট্টোপাধ্যায় স্পষ্ট জানিয়ে দেন যে, তাঁদের আন্দোলন ধারাবাহিক ভাবেই চলবে।

Comments

Popular posts from this blog

India rag is a bengali web portal and they use source of Anandabazar Patrika and many site

ইন্দিরা গান্ধীর বিরোধীতা করতে যখন গরুর গাড়ি নিয়ে সাংসদে পৌঁছেছিলেন অটলজি। তখন যা ঘটেছিল…

মহিলাদের জন্য এক বিশেষ উপহার কেন্দ্র সরকারের..